২০১৭’র সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন

Loading...

শেষ হয়ে গেল ২০১৭। সারা বছর লঞ্চ হয়েছে অনেক স্মার্টফোন। বাজারে টেক্কা দিয়েছে একে অপরকে। এবার গুগল রিলিজ করলো বিশ্বব্যাপী সবথেকে বেশি সার্চ হওয়া ফোনের লিস্ট।

২০১৭ সালের সবথেকে বেশি সার্চ হওয়া মেবাইরের মধ্যে সাধারনত বছরের সবথেকে দামী ফোনগুলি জায়গা করে নেয় এই লিস্টে। এই বছরেও তার ব্যাতিক্রম নয়। এছাড়াও গেমিং কনসোল জায়গা করে নিয়েছে এই বছরের সবথেকে বেশী সার্চ হওয়া কন্সিউমার টেক প্রোডাক্টের লিস্টে। আসুন দেখে নেওয়া যাক সেই লিস্টের গেজেটগুলি।

আইফোন এইট ও এইট প্লাস
সেপ্টেম্বরে লঞ্চ হয়েছে আইফোন এইট এবং এইট প্লাস। এর ৬৪ জিবি ভেরিয়েন্টের দাম ৬৪,০০০ টাকা আর ২৫৬ জিবি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে ৮৬,০০০ টাকায়। এই ফোনে রেগুলার এলইডি ডিসপ্লের সাথে আছে এ১১ বায়োনিক চিপ।

অ্যাপল আইফোন ১০
অ্যাপলেন দশম বর্ষপুর্তিতে কোম্পানিটি প্রকাশ করেছে করেছে আইফোন ১০। ফোনের প্রধান আকর্ষণ ফুল স্ক্রিন ওএলইডি ডিসপ্লে, ট্রু ডেপ্থ ক্যামেরা সেন্সার, ফেস আইডি রেকগনিশান। ৬৪ জিবি ভেরিয়েন্টের দাম ৮৯,০০০ টাকা আর ২৫৬ জিবি কিনতে খরচ করতে হবে ১,০২,০০০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এসএইট
গত মার্চে লঞ্চ হয়েছিল ফোনটি। বাজারে এসেছিল এপ্রিলে। ফোনের দাম ৫৭,৯০০ টাকা। যদিও এখন স্যামসাং ক্রিসমাস কার্নিভাল অফারে দারুন ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে এই অফারে।

নকিয়া ৩৩১০
নোকিয়া এই বছর লঞ্চ করেছিল তাদের ফিচার ফোন নকিয়া ৩৩১০ (২০১৭)। গ্রাহকদের মনে পুরনো আবেগ ফিরে আসে এই ফোন লঞ্চের খবরে। যদিও থ্রিজি বা ফোরজি কানেক্টিভিটি না থাকায় গ্রাহকদের মন জয় করতে পারেনি ফোনটি।

রেজার ফোন
গেমিং হার্ডওয়ার বানানোর জন্য নাম রয়েছে রেজারের। এবার ফ্ল্যাগশিপ হার্ডওয়ার ব্যাবহার করে রেজার লঞ্চ করলো রেজার ফোন। এটাই কোম্পানির বানানো প্রথম ফোন।

অপ্পো ফাইভ
নভেম্বরে লঞ্চ হয়েছে অপ্পো ফাইভ। কম দামে বেজেল লেস ডিসপ্লে আর দারুন এওয়ান ক্যামেরা দিয়ে গ্রাহকদের মন কেড়েছে এই ফোন। ফোনের দাম মাত্র ১৬,৯৯০ টাকা।

ওয়ান প্লাস ফাইভ
ওয়ান প্লাস এই বছর তাদের নতুন ফোন ওয়ান প্লাস ফাইভ লঞ্চ করেছে। ৬৪ জিবি ও ১২৮ জিবি ফোনের দাম যথাক্রমে ৩২,৯৯৯ টাকা ও ৩৭,৯৯৯ টাকা। ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা।

নোকিয়া ৬
নোকিয়া ৬ এই ফোনটি ছিল নোকিয়ার নতুন জন্মের পর লঞ্চ হওয়া প্রথম ফোন। বছরের অন্যতম বেস্টসেলিইং এই ফোনের স্টক নিমেশে শেষ হয়ে গিয়েছিল।

Loading...

Leave a Comment