সেন্সরে আপত্তির মুখে শাকিবের ‘আমি নেতা হবো’

Loading...

সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়েছে শাকিব খানের নতুন ছবি ‘আমি নেতা হবো’। ছবিটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার ছবি ব্যাবহার করায় এ আপত্তি।

সবকাজ শেষে সম্প্রতি সেন্সরবোর্ডে জমা পড়েছে উত্তম আকাশ পরিচালিত এ ছবিটি। মঙ্গলবার বাংলাদেশ সেন্সর বোর্ডে ছবিটির প্রদর্শন করা হয়। সদস্যরা ছবিটির বেশ কিছু অংশের ব্যাকগ্রাউন্ড মুছে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

উত্তম আকাশ পরিচালিত ছবিটির বেশ কিছু দৃশ্যের ব্যাকগ্রাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার ছবি ব্যবহার করা হয়েছে। মূলত সেগুলোই সরানোর নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড। এমনটিই জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক নাসিরুদ্দিন দিলু।

দিলু বলেন, ছবির দৃশ্যে দেখা যায় শাকিব খান নেতা হওয়ার জন্য মঞ্চে বক্তৃতা দিচ্ছেন। তাঁর পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার ছবি ব্যবহার করা হয়েছে। কেউ যদি কোনো সিনেমার গল্পে রাজনীতি নিয়ে আসতে চান, তাহলে কোনো সমস্যা নেই।

তিনি বলেন, কিন্তু ছবিতে এই জাতীয় নেতাদের ছবি ব্যবহার করায় মনে হচ্ছে, শাকিব খান বোধহয় আওয়ামী লীগের নেতা হচ্ছেন। আমাদের সেন্সর বোর্ডের নিয়ম অনুযায়ী ছবিতে অদৃশ্য কোনো দলের নাম দিতে হবে। সরাসরি কোনো দলের পরিচয় দেওয়া যাবে না।

দিলু বলেন, ছবির গল্পে শাকিব খান ছবিতে নেতা হতেই পারেন, কিন্তু শাকিব খান আওয়ামী লীগের নেতা হতে পারবেন না। যে কারণে আমরা এই ছবিগুলো মুছে ফেলার নির্দেশ দিয়েছি। এখন এই ছবির দৃশ্যগুলো মুছে ফেলতে কোনো সমস্যা হবে না বলে আমি মনে করি। কারণ, এখন ডিজিটাল যুগ। চাইলেই এডিটিং করা সহজ।

শাপলা মিডিয়া প্রযোজিত ‘আমি নেতা হবো’ ছবিটিতে শাকিব ও বিদ্যা সিনহা মিম ছাড়াও অভিনয় করেছেন ওমর সানী, আরিফা পারভিন মৌসুমী, কমল প্রমুখ।

Loading...

Leave a Comment