সরকারী নির্দেশের পর ১০০ হলে ‘পুত্র’

Loading...

সরকারী এক নির্দেশের পর সারাদেশের ১০০ সিনেমা হলে কাল মুক্তি পাচ্ছে তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর প্রযোজিত সিনেমা ‘পুত্র’।

‘চ্যানেল আই’-এর তত্ত্বাবধানে ‘পুত্র’ ছবিটি নির্মাণ করা হয়। গত বছর ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র লাভ করে। চলচ্চিত্রটির পরিবেশনার দায়িত্ব পালন করছে জাজ মাল্টিমিডিয়া।

এর আগে সরকার থেকে জারীকৃত এক নির্দেশে বলা হয়, জাজ মাল্টিমিডিয়ার সব সিনেমা হলে ছবিটি মুক্তি দিতে হবে।

ছবির কাহিনী ও সংলাপ লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন-অর-রশিদ এবং চিত্রনাট্য, রচনা ও পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মাননু। ছবিতে ফেরদৌস, জয়া আহসান, আজিজুল হাকিম, ডলি জহুর, লায়লা হাসান, মনির খান শিমুল, শাম্‌স সুমন, ফারিহা শামস সেওতি এবং শিশুশিল্পী লাজিম অভিনয় করেছেন।

ছবিটি মুক্তি উপলক্ষে গতকাল বিকালে রাজধানীর ঢাকা ক্লাবে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন-অর-রশিদ, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, অভিনেতা আজিজুল হাকিম, চিত্রনায়ক ফেরদৌসসহ বিভিন্ন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সেখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও বাংলাদেশে ‘অটিজম’ বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি সায়মা ওয়াজেদ হোসেনের নেতৃত্বে অটিজম সচেতনতার ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। টেকসই উন্নয়নের স্বার্থে সমাজের পিছিয়ে পড়া অংশকে মূল স্রোতে অন্তর্ভুক্ত করার লক্ষ্যে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। অটিজম বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে এ কাজে সম্পৃক্ত করা প্রয়োজন ছিল। এজন্যই ‘পুত্র’ চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, দেশের শতাধিক সিনেমা হলে ‘পুত্র’ ছবিটি মুক্তি পাবে। আশা করি, ছবিটি অটিস্টিক বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে সহায়ক ভূমিকা রাখবে।

Loading...

Leave a Comment