বিশ্বে সবচেয়ে বড় ওলেড টিভি আনছে এলজি

Loading...

দিন দিন নিজেকেই নিজে ছাড়িয়ে যাচ্ছে প্রযুক্তি। আজ এই প্রযুক্তি আসছে তো কাল তার আপডেট। তারই ধারাবাহিকতায় এবার বিশ্বের সবচেয়ে বড় ৮কে ওলেড টিভি আনতে যাচ্ছে এলজি। এই টিভির মাপ ৮৮ ইঞ্চি।

এর আগে সবচেয়ে বড় ওলেড প্যানেল ছিল ৭৭ ইঞ্চি। আর সেটি ছিল ৪কে রেজুলিউশানের। এবার ওলেড প্রযুক্তিকে আরেক ধাপ এগিয়ে ৮৮ ইঞ্চির ৮কে টিভি আনতে যাচ্ছে এলজি।

তবে নতুন টিভির বিষয়ে বিস্তারিত কোনও তথ্য পাওয়া যায়নি। আর টিভির বাজার মূল্য কত হবে তা এখনই ধারণা করা যাচ্ছে না। কনজিউমারস ইলেক্ট্রনিক শো (সিইএস) ২০১৮-এ নতুন এই টিভি উন্মোচনের কথা রয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় সংস্থাটি।

বর্তমানে ৭৭ ইঞ্চি ৪কে ওলেড টিভি রয়েছে এলজি ইলেক্ট্রনিকস, সনি ও প্যানাসনিক-এর। এই সবগুলো প্রতিষ্ঠানই এলজি ডিসপ্লে’র থেকে ওলেড প্যানেল নেয়। তবে এলজি’র মূল প্রতিদ্বন্দ্বী হল স্যামসাং।

কিন্তু সাম্প্রতিক সময়ে ওলেড টিভি থেকে নজর সরিয়ে কিউলেড টিভি তৈরিতে মনযোগ দিয়েছে স্যামসাং। তাই বর্তমানে এলজি-কে বিশ্বের সবচেয়ে বড় ওলেড প্যানেল নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ধরা হচ্ছে। সাম্প্রতিক সময়ে ওলেড প্রযুক্তিতে বিপুল পরিমাণে বিনিয়োগ করেছে এলজি। একই সঙ্গে মোবাইল ওলেড প্যানেল তৈরিতেও নজর দিয়েছে সংস্থা।

Loading...

Leave a Comment