‘পুত্র’ শুধুই বিনোদন নয়

Loading...

ঢাকাসহ সারাদেশের শতাধিক হলে আজ মুক্তি পেয়েছে ব্যতিক্রমঅ ছবি ‘পুত্র’। জাজের পরিবেশনায় এরই মধ্যে আলোচনায় এসেছে সরকার থেকে প্রযোজিত এ ছবিটি। যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ ও জয়া আহসান।

বিডি-ইনফো ডটকমে ফেরদৌস বলেন, আমার কাছে মনে হচ্ছে, এ ছবিটা যেভাবে নির্মাণ করা হয়েছে, দেখে মনে হবে না, এটা কোন শিক্ষামূলক ছবি। ছবিটি আসলে বিনোদনের মাধ্যমে মানুষকে বোঝানো হবে- অটিস্টিক শিশুদের দূরে ঠেলে না দিলে, তারা এক সময় সম্পদে পরিনত হতে পারে।

তিনি বলেন, এ ছবিটি মানুষ যখন দেখবে তখন তাদের এ ধরনের ছবি দেখার প্রতি আরো ঝোঁকও বাড়বে। তারা উপকৃতও হবে। শিল্পীরা সবাই যে যার দায়িত্ববোধের জায়গা থেকেই কাজটি করেছেন।

অন্যদিকে জয়া আহসান বলেন, কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। তবে আমার অভিনীত ‘পুত্র’ চলচ্চিত্র শুধু বিনোদন-ই দেবে না, সৃষ্টিকর্তা প্রদত্ত অসাধারণ শিশুদের সম্পর্কে নতুন করে ভাবতেও শেখাবে।

অটিজম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পুত্র’ প্রযোজনা করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর। ছবিটির কাহিনী ও সংলাপ লিখেছেন বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু। ‘পুত্র’ ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ডলি জহুর, লায়লা হাসান, শর্মীমালা ও শিশুশিল্পী লাজিম। এ ছবির গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মজুমদার, সুজন আরিফ, রুমা ও রাতুল।

ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, ছবি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে। এ চলচ্চিত্রে অটিস্টিক একটি ছেলের মূল চরিত্রে অভিনয় করবে একজন নবাগত শিশুশিল্পী লাজিম। এর শুটিং হয়েছে ঢাকা, সাভার ও রাজবাড়ীর বিভিন্ন লোকেশনে।

Loading...

Leave a Comment