এবার আসছে ৬০ মেগাপিক্সেলের স্মার্টফোন

Loading...

চমকের পর চমক আসছে স্মার্টফোনের জগতে। তবে নতুন বছরে এটাই হয়তো সবথেকে বড় চমক। কারণ ৬০ মেগাপিক্সেল ক্যামেরার ছাড়াও এই হ্যান্ডমসেটে একসঙ্গে চারটি সিম ব্যবহার করা যাবে।

এই ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির ফোর-কে ডিসপ্লে, রেজোলিউশন ২১৬০×৩৮৪০ বাজারচলতি অন্যান্য স্মার্টফোনের মতো এটি নয়, এই ফোনে রয়েছে তিন তিনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩০ সিপিইউ, সঙ্গে ১৮ জিবি র‍্যাম৷ ইন্টারনাল মেমোরি ১.২ টিবি (১টিবি=১০২৪ জিবি)৷

ইউজাররা দু’টি মাইক্রো এসডি কার্ড ইনস্টল করতে পারবেন৷ মনোলিথ ক্যাকন-এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে সংস্থার নিজস্ব সরডফিস ওএস৷ সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স৷ ৬০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় আইম্যাক্স ৬কে প্রযুক্তিতে ভিডিও রেকর্ডিং করা যাবে৷

ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ২০ এমপি-র৷ একটি স্মার্টফোনে একসঙ্গে চারটি সিম কার্ড ইনস্টল করা যাবে৷ ব্যাটারি ১০০ ওয়াট আওয়ার্স-এর৷ হ্যান্ডসেটটি বাজারে আসতে পারে চলতি বছরেই।

গত সপ্তাহেই ‘ভয়েস অন’ টেকনোলজি-সহ টিউরিং ফোন ক্যাডেনজা প্রকাশ্যে এনেছিল সংস্থাটি৷ ওই ফোনে রয়েছে ৫.৮ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে, রেজোলিউশন ১৪৪০×২৫৬০৷ টিউরিং ফোন ক্যাডেনজা-র ইন্টারনাল স্টোরেজ ১ টিবি, অর্থাৎ ১০২৪ জিবি৷ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে আরও ৫০০ জিবি স্টোরেজ জুড়ে দেওয়া যাবে৷ ওই হ্যান্ডসেটটিরও প্রোটোটাইপ তৈরি হয়েছে, বাজারে আসতে আরও এক বছর দেরি রয়েছে বলে জানা গেছে।

Loading...

Leave a Comment